Ads Area

ভারতে মেরুদণ্ড সার্জারি জন্য যোগ্যতা মানদণ্ড

ভারতে মেরুদণ্ড সার্জারি জন্য যোগ্যতা মানদণ্ড
ব্যাক ব্যথা একটি ব্যাপক স্বাস্থ্য সমস্যা যা বিশ্বব্যাপী জনসংখ্যার একটি উল্লেখযোগ্য পরিমাণে প্রভাবিত করে। শারীরিক ব্যায়ামের পাশাপাশি নিঃসঙ্গ জীবনধারা, অস্বাস্থ্যকর খাদ্য ব্যাক ব্যথাগুলির প্রধান কারণ। সময়ের সাথে সাথে এই অস্বাস্থ্যকর অভ্যাসগুলি উল্লেখযোগ্য ঘাটতি যা ব্যথা ট্রিগার করতে পারে। সাধারণত, ব্যাক ব্যথা শারীরিক ও ঔষধি থেরাপির সাথে চিকিত্সা করা যেতে পারে, তবে গুরুতর অবস্থার জন্য পুনর্বাসন ব্যবস্থাগুলি উপসর্গগুলি উপশম করতে ব্যর্থ হতে পারে, মেরুদণ্ড সার্জারি তৈরি করে রোগীর জন্য একটি সুস্থ, সক্রিয় জীবনযাপন করতে শেষ অবলম্বন।

সাধারণত, একজন রোগীর ডাক্তারের মেরুদণ্ড সার্জারি পেতে তাকে পরামর্শ দেওয়া হয়, আপনি আপনার ব্যাক ব্যথা উপশম করার জন্য বিভিন্ন ধরণের চিকিত্সা চেষ্টা করেছেন। অস্ত্রোপচার প্রথম রিসোর্ট নয়, যতক্ষণ না রোগী একটি দুর্ঘটনা ঘটেছে বা একটি জীবনধারণকারী মেরুদণ্ডের বিকৃতি আছে।

ভারতের মেরুদণ্ড অস্ত্রোপচারের জন্য যোগ্য বিবেচিত কে?

মেরুদন্ড সার্জারি যখন প্রয়োজন হয়?

মস্তিষ্কের অস্ত্রোপচারের চিকিত্সা রোগীদের মধ্যে ব্যথা দূরীকরণ এবং নার্ভ ক্ষতি প্রতিরোধে বিবেচিত হতে পারে, যারা রক্ষণশীল পদক্ষেপ থেকে কোনও ত্রাণ পেতে পারে না।

সার্জারি নিম্নলিখিত শর্তাবলী প্রয়োজন হয়:

o মেরুদণ্ড বা মেরুদণ্ড স্নায়ু উত্পাদিত চাপ

o মেরুদণ্ড ক্ষতির কারণে সৃষ্ট (মেরুদন্ডের ফ্যাক্টর)

o বিভিন্ন হাড়ে মেরুদণ্ডের হাড়ের শ্লৈষ্মিকতার কারণে মেরুদণ্ড অস্থিরতা (স্পন্ডাইলোলিস্থিসিস)

মেরুদন্ড সার্জারি বিবেচনা করা উচিত?

নিম্নলিখিত রোগগুলি থেকে যে রোগীরা ভোগা হয় তাদের মেরুদণ্ড সার্জারি বিবেচনা করা যেতে পারে যদি থেরাপিউটিক ও চিকিৎসা চিকিত্সা তাদের কোনও প্রতিকারের জন্য ব্যর্থ হয়:

মেরুদণ্ড বিকৃতি

মেরুদণ্ড একটি বক্রতা আছে যখন মেরুদণ্ড বিকৃতি ঘটে। যদিও বেশিরভাগ মেরুদণ্ড বিকৃতি সাধারণত অ-প্রগতিশীল হয় তীব্র ব্যথা হতে পারে।

Spondylolisthesis
স্কলায়োসিস
শিরদাঁড়ার বক্রতা
Lordosis
গুরুতর মেরুদণ্ড সমস্যার প্রাকৃতিক কারণ কি কি?

কিছু ক্ষেত্রে, পিঠের ব্যথা হয় কারণ বৃদ্ধির মতো স্বাভাবিক কারণগুলি রোগীর দ্বারা নিয়ন্ত্রণ করা যায় না।

বয়সের কারণে কটিদেশীয় মেরুদন্ডে পরিবর্তনগুলি হতে পারে:

যৌথ ইনফ্ল্যামেশন (আর্থ্রাইটিস) - যা নিম্নে ব্যথা এবং শক্তির কারণ করে।
ইন্টারভারেব্র্রাল ডিস্ক উচ্চতা হ্রাস - মেরুদন্ডে উপস্থিত নার্ভ খোলার সংকীর্ণ, মেরুদন্ডী হাড়গুলির মধ্যে এটি আরও কাছাকাছি হয়ে যায়।
Intervertebral Disc ruptures - কটিদেশীয় মেরুদন্ডে ভাঙা উপাদান মেরুদণ্ড বা নার্ভের শিকড়গুলির চাপ বা সংকোচন করতে পারে যা পায়ে বা পিছনে ব্যথা বা অন্যান্য উপসর্গ সৃষ্টি করতে পারে।
কি মেডিকেল অবস্থার অস্ত্রোপচার চিকিত্সার প্রয়োজন হতে পারে যে মেরুদণ্ড সমস্যা প্রধান কারণ হতে পারে?

ডিজিনারেটিভ ডিস্ক ডিজিজ - একটি শর্ত যা মেরুদন্ডের ইন্টারভারেব্রাল ডিস্কের পরেন এবং টিয়ার অভিজ্ঞতা।
ডিজিনারেটিক যৌথ রোগ - মেরুদন্ডী যৌথ পরিধান এবং অশ্রু সংজ্ঞায়িত করার জন্য ব্যবহৃত একটি চিকিৎসা শব্দ।
ডিস্ক হার্নিয়েশন - ইন্টারভারেব্র্রাল ডিস্কগুলি কুশন-এর মতো পেশী যা অন্যের সাথে একটি মেরুদণ্ডের মেরুদণ্ড আলাদা করে। তারা একটি annulus (একটি শক্তিশালী বাইরের শেল) এবং নিউক্লিয়াস (জেলি মত কেন্দ্র) গঠিত হয়। পরিধান এবং টিয়ার বাইরের শেল দুর্বল করতে পারেন, নিউক্লিয়াস তার জায়গা থেকে ধাক্কা। এই উপাদান মেরুদণ্ড স্নায়ু সংকুচিত করতে পারে, numbness, ব্যথা, বা দুর্বলতা যার ফলে।
স্টেনোসিস - মেরুদন্ডের খালের নেশা সৃষ্টিকারী একটি শর্ত। আঘাত, দুর্ঘটনা বা বার্ধক্য বৃদ্ধির কারণে সংক্রামক পরিবর্তন, ফুসকুড়ি, খারাপ পোস্টারাল পজিশনিং, বা ইন্টারভারেব্র্রাল ডিস্ক এবং মেরুদণ্ডের উচ্চতা হ্রাসের কারণে এই সংকোচন ঘটতে পারে।
স্পন্ডাইলোলিস্থেসিস - এই অবস্থায়, মেরুদন্ডে একটি হাড় এটির স্থান থেকে স্লিপ করে।
দুর্ঘটনা - দুর্ঘটনা, পতন, sprains এবং fractures এছাড়াও ব্যাক ব্যথা কিছু সাধারণ কারণ।
গর্ভাবস্থা - গর্ভধারণের সময় এবং পরে অনেক বেশি ওজন বৃদ্ধি করতে পারে।
মেরুদন্ড সার্জারি সুবিধা কি কি?

রোগীর দ্বারা ব্যথা তীব্রতা হ্রাস করার পাশাপাশি সার্জারিও সাহায্য করবে:

রোগীর ভাল চারপাশে সরানোর অনুমতি
রোগীর আরো শারীরিকভাবে মাপসই করা
ব্যথা ওষুধ গ্রহণের প্রয়োজনীয়তা দূর করা
রোগীর একটি সামগ্রিক শালীন জীবন বাঁচানোর অনুমতি
মেরুদন্ড সার্জারি চিকিত্সা গড় সাফল্য হার কি?

তীব্রতা এবং পিঠের ব্যথার উপর নির্ভর করে মেরুদন্ডের অস্ত্রোপচারের 90% রোগী তাদের পিঠের ব্যথা পরিত্রাণ পেতে সক্ষম। যাইহোক, রোগীদের বুঝতে হবে যে অস্ত্রোপচার স্থায়ী ত্রাণ গ্যারান্টি না। অস্ত্রোপচারের পরে রোগীদের তাদের অঙ্গভঙ্গি এবং শারীরিক স্বাস্থ্যের যত্ন নিতে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, অন্যথায় এটি অন্য অস্ত্রোপচারের প্রয়োজন হওয়ার আগে অনেক আগে হবে না।

রোগীদের অ অস্ত্রোপচার চিকিত্সা ব্যবহার করে কোন ত্রাণ খুঁজে পেতে অক্ষম হয় যদি মেরুদণ্ড সার্জন সাধারণত অস্ত্রোপচার সুপারিশ। নিউরোসার্জন বিভিন্ন অবস্থার চিকিৎসা এবং তাদের তীব্রতার উপর ভিত্তি করে ব্যথা চিকিত্সা করার জন্য বিভিন্ন ধরনের মেরুদণ্ড সার্জারি শ্রেণীবদ্ধ করেছে।

রোগীরা সেরা ডাক্তারদের সাথে যোগাযোগের জন্য ভারতে মেরুদণ্ড সার্জারি পেতে বিবেচনা করছে যদি তারা ম্যামমোনকে যোগাযোগ করতে পারে এবং তাদের প্রতিবেদনগুলি ভাগ করে নিতে পারে।

Post a Comment

0 Comments

Top Post Ad

Bottom Post Ad

Ads Area