Ads Area

আর্থিক চাপ মোকাবেলা করার পাঁচটি উপায়

আর্থিক চাপ মোকাবেলা করার পাঁচটি উপায়

1. একটি সময়ে একটি আর্থিক সিদ্ধান্ত নিন

আমেরিকান সাইকোলজিক্যাল অ্যাসোসিয়েশনের মতে, যখন মানসিক শক্তি পরীক্ষা করে এমন একাধিক, ব্যাক-টু-পিঠের সিদ্ধান্তের মুখোমুখি হয়, তখন তাদের ইচ্ছাশক্তি সহজেই হ্রাস পেতে পারে। একযোগে অনেকগুলি তৈরি এবং হতাশ হয়ে যাওয়ার পরিবর্তে আপনার আর্থিক সিদ্ধান্তগুলি স্পেস করুন।


2. একটি বাজেট সেট আপ করুন এবং একেবারে অনুসরণ করুন

গবেষণা আপনার খরচ ট্র্যাকিং এটি নিয়ন্ত্রণ অধীনে রাখতে একটি কার্যকর উপায় হতে পারে প্রস্তাব করে। আপনি কিভাবে আপনার অর্থ ব্যয় একটি দৈনিক তালিকা রাখুন। মাসিক বিল এবং অন্যান্য নিয়মিত পেমেন্ট সঙ্গে একই কাজ। এটি আপনাকে বলবে যে আপনি আপনার উপায়ে জীবিত আছেন এবং আপনি সম্ভবত কটি কটি পেটতে পারবেন।


3. প্রলোভন এড়িয়ে চলুন

আপনাকে মওল এবং স্টোরগুলি একত্রে এড়িয়ে চলতে হবে না, তবে সেখানে ব্যয় করা আপনার সময় সীমিত করার জন্য ব্যয় পরিচালনা করতে সহায়তা করতে পারে। আপনি সর্বশেষ অনলাইন বিক্রয় জন্য অ্যামাজন চেক বন্ধ করার প্রয়োজন হতে পারে। কেনাকাটা করার জন্য একটি বিকল্প কার্যকলাপ খুঁজুন। বাড়িতে আপনার ক্রেডিট এবং ডেবিট কার্ড রেখে দ্বারা ব্যয় impulse জন্য সুযোগ থেকে দূরে থাকুন। আপনি প্রয়োজন হিসাবে শুধুমাত্র নগদ বহন।

4. একটি অনলাইন ঋণ নিন

যদিও ঋণটি আপনার কাছে শেষ জিনিস হতে পারে, তবে কখনও কখনও এটি আপনার ঋণকে একক অর্থ প্রদানে একত্রিত করতে বিশেষ করে, যদি আপনি আপনার ক্রেডিট কার্ডে উচ্চ ভারসাম্য বজায় রাখেন। কিংস্টন, অন্টারিও ভিত্তিক স্কাইক্যাপ ফাইন্যান্সিং $ 10,000 পর্যন্ত ঋণ প্রদান করে, দ্রুত ব্যবহারযোগ্য অ্যাপ্লিকেশন প্রক্রিয়া সহ দ্রুত প্রক্রিয়া করে। এটি সমস্ত অনলাইন কারণ, আপনি দ্রুত আপনার টাকা পেতে।

5. একটি ক্রেডিট কাউন্সেলিং বিশেষজ্ঞ দেখুন

আপনার আর্থিক অবস্থা জটিল হলে আপনাকে ক্রেডিট বিশেষজ্ঞের সাহায্যের প্রয়োজন হতে পারে। ক্রেডিট পরামর্শদান কানাডা একটি প্রত্যয়িত ক্রেডিট কাউন্সিলারের সাথে একটি অধিবেশন স্থাপন করতে পারে যা আপনার আয়, খরচ, ঋণ এবং ভবিষ্যতের লক্ষ্যগুলি সম্পর্কে জিজ্ঞাসা করে আপনার পরিস্থিতি পর্যালোচনা করবে। প্রায়শই আপনার পরামর্শদাতা এমন একটি সাধারণ পদ্ধতি চিহ্নিত করতে পারেন যা আপনি মিস করেছেন বা আপনার নিজের উপর সমাধান করার একটি সমাধান। কাউন্সেলিং সেশনগুলি কোনও খরচে বা কম খরচে দেওয়া হয় না - এবং তাদের প্রদানের অক্ষমতাগুলির ভিত্তিতে কোনও পরিষেবাটি অস্বীকার করা হয় না।

কাউন্সেলরের সাথে কাজ করে এমন একটি ব্যক্তিগত এবং পরিবারের বাজেট বিকাশ করার সুযোগ আপনাকে দেয়। এই প্রক্রিয়াটি সময় এবং প্রচেষ্টার সময় নেয় তবে একটি ব্যাপক এবং বাস্তবসম্মত ব্যয় পরিকল্পনা আপনাকে স্বল্পমেয়াদী আর্থিক চাপ মোকাবেলা করতে এবং আপনার আর্থিক লক্ষ্যগুলিতে পৌঁছাতে সহায়তা করবে।

Post a Comment

0 Comments

Top Post Ad

Bottom Post Ad

Ads Area