Ads Area

নতুন সাইটি খুব দ্রুত গুগলে ইন্ডেক্স করাবেন যেভাবে ?-How to index the Google site very quickly?

নতুন সাইটি খুব দ্রুত গুগলে ইন্ডেক্স করাবেন যেভাবে ?-How to index the Google site very quickly?: চলে আসলাম আপনাদের মাঝে আবারো নতুন আরেকটি টপিক নিয়ে। আশা করছি সবাই নিশ্চই ভালো আছেন? আমিও অনেক অনেক ভালো আছি। How to Quickly Index  Google Your Site টাইটেল দেখেই বুঝতে পারছেন আজকের বিষয়বস্তু কি? এই ব্যাপারে এক বড় ভাইয়া আমাকে সাহায্যা করেছে আমাকে আজ বুঝিয়েছে এই ব্যাপার টি তই আপনাদের সাথে শেয়ার করা। তো চলুন কিভাবে নতুন সাইটটি খুব দ্রুত গুগলে ইন্ডেক্স করেতে পারি তা নিয়ে আলো চনা করে ফেলি।



Tech News, Breaking News, News Update, Health Tips, Android, Computer,website,seo, mobile review,earning tips
নতুন সাইটি খুব দ্রুত গুগলে ইন্ডেক্স করাবেন যেভাবে ?

কিভাবে আপনার ওয়েবসাইট পিং করতে পারেন এবং খুব দ্রুত গুগলে ইন্ডেক্স করাতে পারেন।

 আপনি কি Google থেকে ফ্রি অরগানিক ট্রাফিক চাচ্ছেন? অথবা নতুন ওয়েবসাইট করেছেন কিন্তু গুগলে ইন্ডেক্স হচ্ছেনা? বা হতে সময় নিচেছ অনেক? আপনি যদি নতুন ওয়েবসাইট করে থাকেন এবং আপনার ওয়েবসাইট যদি গুগলে ইনডেক্স করাতে চান তাহলে আপনাকে প্রথমে দেখে নিতে হবে আপনার ওয়েবসাইট এর সেটিংস গুলো সব ঠিক আছে কিনা বলাযেতে পারে অন-পেইজ এর সব সেটিং ঠিক ঠাক আছে কিনা।

এর পর আপনি আপনার ওয়েবসাইট গুগল ওয়েবমাস্টারের সাথে কানেক্ট করে নিন এবং সাইটম্যাপ সেটাপ করুন। এবং এর পরই আপনার কাজ হচ্ছে আপনার সাইটটি পিং করানো। সইট পিং করে কিভাবে নিশ্চয় অনেকে যানেন তাই সেটা নিয়ে আর নতুন করে বল্লাম না।

Image result for দ্রুত গুগলে ইন্ডেক্স করাবেন


পিং কি আসেন একটু জেনে নেই:
আপনার ওয়েবসাইটে আপনি নতুন একটি কন্টেন্ট পাবলিশ করেছেন, গুগল এবং অন্যান্য সার্চ ইঞ্জিন রোবোটকে আমন্ত্রণ জানানো এবং সেটা তাদের ডেটাবেজে অ্যাড করানোর জন্য রিকোয়স্ট করাকেই আমরা সাধারনত পিং বলে থাকি।

পিং সাইট কি ?

পিং সাইট এক ধরণের অনলাইন ভিক্তিক সরঞ্জাম যা আপনার প্রদত্ত URL টি বেশ কয়েকটি  সার্চ ইঞ্জিন, ডিরেক্টটি ইত্যাদি অন্যান্য জায়গায় পাবলিশ করে অথবা জমা দিয়ে থাকে। 

কি ভাবে পিং টুলটি ব্যবহার করবেন?

আপনাকে শুধু URL টি লিখতে হবে যা আপনি পিং করতে চান এবং সেই পৃষ্ঠায় শিরোনাম লিখতে চান। তারপর পক্রিয়া টি শুরুকরতে কেবল পিং বাটনে ক্লিক করুন। কিছুখন পর আপনি আপনার নিশ্চিত বার্তাটি দেখতে পারবেন। নিম্নে চিত্রটি দেওয়া হলো আপনাদের বোঝার সুবিধার জন্য।
আশা করি আপনি বুঝতে পেরেছেন কিভাবে আপনার সদ্য প্রকাশিত কোন পোস্ট বা ওয়েবসাইটকে আপনি খুব দ্রুত পিং এবং ইন্ডেক্স করাতে পারেন। সবসময় চেস্টা করবেন আপনার কনেটন্ট কোয়ালিটি এবং ফরমেন্টিংটা যেন সুন্দর থাকে। এতে করে আপনার ভিজিটর আপনার কন্টেন্ট পছন্দ করবে।

কেন আপনার পিং সেবাটি ব্যবহার করা উচিত?

আপনি এই পিং অপশনটি ব্যবহর করে আপনার সাইটের URL বা আপনার ব্যকলিং উৎসগুলি খুব দ্রুত এবং সহজেই ইন্ডেক্স করতে পারবেন। মনে রাখবেন, ওয়েবের প্রায় ৮০% ব্যাকলিংগুলি অবহেলা করার কারণে ডি-ইনডেক্স হয়ে হয়ে যায়। সুতরাং, এসিও প্রচার অভিযানে অধিকাংশ ব্যার্থ এবং প্রত্যাশিত ফলাফল দেখতে পায়না।

অতিরিক্ত পিং করার ফলে কোন নিতিবাচ প্রভাব আছে কি?

মনে করেন যদি আপনি এক দিনের মধ্যে আপনার এক বন্ধুকে একই প্রশ্ন জিজ্ঞাসা করেন তাহলে কি হবে? অবশ্যই সে আপনার সাথে বিরক্ত হবে। একই ভাবে অল্প সময়ের মধ্যে একই URL টি ওভার পিং না করাই ভাল যত পারা যায় সেইম URL পিং বেশির ভাগ না করা এড়িয়ে যাওয়া ই সবথেকে উত্তম। আপনি আপনার ওয়েবসাইটের একই URL টি পিং এর জন্য ২-৩ বার ব্যবহার করতে পারেন। একটি পিং টুল দিয়ে একবার পিং করা ভাল মনে করি এবং ২ বা ৪ টা টিং ‍টুল ব্যবহর করবেন।

ফ্রি তে পিং করার জন্য কয়েকটি পিং সাইটের লিষ্ট দেওয়া হলো নিম্নে যা আপনার সাইটকে ইন্ডেক্স করার ক্ষেত্রে বুস্ট করবে।

এবং পাশাপাশি চেস্টা করবেন নির্দিষ্ট সময়ে কন্টেন্ট পাবলিশ করতে। আমি বোঝাতে চাচ্ছি যদি আপনি প্রতি শনিবার ১ টি কন্টেন্ট পাবলিশ করেন তাহলে আগামি শনিবারেও ঠিক একই সময়ে নতুন পোস্ট করতে। কারন সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন এ এটা অনেক ভালো প্রভাব ফেলে।


# আমার এই পোস্ট যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টটি শেয়ার করুন।


অনুগ্রহ করে আজেবাজে কমেন্ট করবেন না ..ভুল ত্রুটি ক্ষমার চোখে দেখুন
ধন্যবাদ সবাইকে

Post a Comment

0 Comments

Top Post Ad

Bottom Post Ad

Ads Area